,

আনজুমানে আল ইসলাহ ইউকের অর্থায়নে রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ

আনজুমানে আল ইসলাহ ইউকের অর্থায়নে গত সোমবার থেকে বুধবার পর্যন্ত কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফের তিনটি ক্যাম্পের নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে তিন দিনব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়েছে। প্রথম দিনে উখিয়ার কুতুপালং-১ রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতররণে নেতৃত্ব দেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। ২য় ও ৩য় দিনে যথাক্রমে উখিয়ার কুতুপালং-৪ ও টেকনাফের নয়াপাড়া ক্যাম্পে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় প্রায় দুই হাজার রোহিঙ্গা পরিবারে চাল, ডাল, আলু, মসলা, কম্বল, মশারী, ত্রিপল, চাটাই, বালতিসহ নিত্যপ্রয়োজনীয় বিবিধ সামগ্রী প্রদান করা হয়।
উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) প্রতিষ্ঠিত সংগঠন আনজুমানে আল ইসলাহ এর ব্যব¯’াপনায় আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়ার ধারাবাহিক ত্রাণ কার্যক্রমের অংশ হিসেবে পরিচালিত তিন দিনব্যাপী কর্মসূচিতে উপ¯ি’ত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, অর্থ সম্পাদক মাওলানা আবূ ছালেহ মুহাম্মদ কুতবুল আলম, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, সমাজকল্যাণ সম্পাদক মাওলানা মাহমুদ হাসান চৌধুরী ফুলতলী, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান, সাবেক কেন্দ্রীয় সভাপতি হাফিয নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমান, সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজ কাওছার আহমদ, অফিস সম্পাদক মোজতবা হাসান চৌধুরী নোমান, সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা শাহীদ আহমদ, কুমিল্লা জেলা সভাপতি রবিউল ইসলাম, হুযায়ফা আহমদ চৌধুরী প্রমুখ।
ত্রাণ বিতরণকালে নেতৃবৃন্দ রোহিঙ্গা শরণার্থীদের মানবেতর জীবন-যাপন প্রত্যক্ষ করে অত্যন্ত মর্মাহত হন এবং তাদেরকে স্বদেশে ফিরিয়ে নেয়ার ব্যাপারে প্রয়োজনীয় ব্যব¯’া গ্রহণের প্রতি গুরুত্বারোপ করেন। পাশাপাশি অসহায় নিপীড়িত মানুষের কল্যাণে সবাইকে দল-মত নির্বিশেষে এগিয়ে আসার আহবান জানান। নেতৃবৃন্দ অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য আনজুমানে আল ইসলাহ ইউকে ও যুক্তরাজ্যের মুসলিম কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

# বার্তা প্রেরক মুহিবুর রহমান

     এ জাতীয় আরো খবর