,

কুষ্টিয়ায় আদালত চত্বরে মাহমুদুর রহমানের ওপর হামলা

কুষ্টিয়ায় আদালত থেকে মানহানির মামলায় জামিন নিয়ে বের হওয়ার সময় ‘আমার দেশ পত্রিকা’র সম্পাদক মাহমুদুর রহমান ওপর হামলা হয়েছে। আদালত প্রাঙ্গণ ছাড়ার সময় লাঠি ও ইট দিয়ে আঘাত করায় তিনি আহত হয়েছেন। তাকে বহনকারী গাড়ির গ্লাসও ভেঙে ফেলা হয়। রবিবার (২২ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। পরে বিকেল ৫টার দিকে আদালত প্রাঙ্গণ থেকে অ্যাম্বুলেন্সে করে মাহমুদুর রহমান ও তার সহযোগীরা ঢাকার উদ্দেশে রওনা হন।

মাহমুদুর রহমানের সঙ্গে থাকা বিএফইউজের একাংশের মহাসচিব এম আব্দুল্লাহ অভিযোগ করেন, ছাত্রলীগ এ হামলা চালিয়েছে।
কুষ্টিয়ায় দায়ের হওয়া মানহানির মামলায় মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করেন আদালত। রবিবার দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এম এম মোর্শেদ ১০ হাজার টাকা জামানতে স্থায়ীভাবে তার জামিন মঞ্জুর করেন। জামিন পাওয়ার পর বেলা ১টা থেকে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা আদালত চত্বরে মাহমুদুর রহমানকে অবরুদ্ধ করে রাখেন এবং বিক্ষোভ মিছিল করেন।

সম্মিলিত পেশাজীবী পরিষদ, কুষ্টিয়ার সদস্য সচিব অ্যাডভোকেট শামীম উল হাসান অপু মাহমুদুর রহমানের ওপর হামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

প্রসঙ্গত, গত বছরের ১০ ডিসেম্বর মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুষ্টিয়া অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা করেন জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার। সেই মামলায় রবিবার মাহমুদুর রহমান আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে স্থায়ী জামিন দেন। banglatribune

     এ জাতীয় আরো খবর