,

কুয়েতস্থ দূতাবাসে জাতির পিতার জন্ম দিবস পালিত

কুয়েত থেকে মো.তাজ উদ্দিন::

১৭মার্চ জাতির পিতা বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিবস ও জাতিয় শিশু কিশোর দিবস । এ উপলক্ষে কুয়েতস্থ বাংলাদেশ দুতাবাসে শিশু-কিশোরদের চিত্রাংগন প্রতিযোগিতা , কবিতা পাঠ ও দিবসের উপর আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ।
অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলোয়াত করে দোয়া পরিচালনা করেন দূতাবাসের অফিসার মো: ফরিদ উদ্দিন । দিবসের উপর দেশ থেকে পাঠানো মহামান্য প্রেসিডেন্ট , প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শুনান দূতাবাসের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দরা । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হসিনার লেখা ” শেখ মুজিব আমার পিতা ” প্রবন্ধটি পাঠ করে শুনান মান্যবর রাষ্ট্রদূতের সেক্রেটারী মো: মিজানুর রহমান ।
বিপুল উৎসাহ-উদ্দিপনার মধ্যে শিশু -কিশোর -কিশোরীদের সঙ্গে নিয়ে পিতা-মাতারা দূতাবাসে উপস্তিত হন চিত্রাংঙ্গন প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্য । বিকাল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত প্রতিযোগিতা হয় শিশু কিশোর-কিশোরীদের অংশ গ্রহনের মধ্যে দিয়ে । ক গ্রুপে ১ম , ২য় ও ৩য় ৪র্থ ও ৫ম হয় যথাক্রমে সুমাইয়া আক্তার , ফরহাদ মুক্তাদির , আদম শাকিল , তাহারিন ও ইফতাসাম জুনায়েদ । খ গ্রুপে ১ম , ২য় ,৩য় ৪র্থ ও ৫ম হয়
যথাক্রমে তৌফিক ইসলাম , সেনি , জাহানা আক্তার , সাহিন ও রায়ান । গ গ্রুপে ১ম , ২য় , ৩য় , ৪র্থ ও ৫ম হয় যথাক্রমে মো: আল আবরার , সজিব দেব , আল মারওয়া আমজাদ , সামিমা সেমি ও আল সাফা আমজাদ ।
বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ পত্র বিতরন করেন মান্যবর রাষ্ট্রদূত । অনুষ্টানে কবিতা পডে শুনান রুবায়া , সুমাইয়া ইসলাম ও রাজিয়া সুলতানা মীম । স্বরচিত কবিতা পাঠ করে শুনান কুয়েত ফ্যামেলি ফোরামের সভাপতি কবি আবদুল হাই ভুঁইয়া ।
দিবসের উপর বক্তব্য রাখেন সিনিয়র নেতাদের মধ্যে মো: ইয়াকুব , আবদুর রউফ মাওলা , রফিকুল ইসলাম ভুলু , সাদেক হোসেন ও মোয়াজ উদ্দিন আহমেদ । জাতির পিতার আদর্শ উদ্দেশ্য বর্ননা করে সমাপনী বক্তব্য রাখেন মান্যবর রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ।

     এ জাতীয় আরো খবর