,

জকিগঞ্জের আটগ্রাম ও শাহগলী বাজার দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

মাহতাব উদ্দিন, প্রতিনিধি::
পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনার প্রেেিত সিলেট জেলা পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তে আজ সকালে জকিগঞ্জের আটগ্রামের সুরমা নদীর তীওে গড়ে তোলা অবৈধ দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে আজ। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাসির আহমদ, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজন কুমার সিংহ, জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের, সিলেট উপ বিভাগীয় প্রোকৌশলী মনির হোসেন, এ কে এম নিলয় পাশা, সেলিম জাহাঙ্গীর প্রমুখ। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজ¯)^ নাসির আহমদ জানান,আজ সারাদেশের ৬৪ জেলায় একযোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা হয়। এ অভিযানের অংশ হিসেবে সিলেট জেলার জকিগঞ্জ উপজেলাধীন চারিগ্রাম মৌজাস্থ আটগ্রাম বাজারে সুরমা নদীর বাম তীর সংলগ্ন নদীগর্ভের প্রায় ৬৮টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

এর আগে পানি উন্নয়ন বোর্ডের দৈনিক পত্রিকা ও অনলাইনে বিজ্ঞপ্তির মাধ্যমে উচ্ছেদেও ঘোষণা দেয়। পূর্ব ঘোষণা অনুযায়ী জকিগঞ্জ উপজেলার আটগ্রাম বাজার ব্যবসায়ীরা নিজ দায়িত্বে প্রায় দোকান সরিয়ে নিয়েছেন। একই দিনে বিকেলের দিকে সড়ক ও জনপথ বিভাগ উপজেলার শাহগলী বাজারে সড়ক ও জনপথের জায়গার উপর অবৈধভাবে নির্মিত দেড় শতাধিক স্থাপনা বুলডোজার দিয়ে উচ্ছেদ করেছে। এতে সড়ক ও জনপথ বিভাগের সিলেট অফিসের কর্মকর্তারা নেতৃত্ব দেন। উচ্ছেদ অভিযানে অবৈধভাবে গড়ে উঠা ছোট, বড়, পাকা, আধা-পাকা, টিনেরসহ প্রায় দেড় শতাধিক দোকান ঘর বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়।
ঈানি উন্নয়ন বোর্ডেও এসডিও মনির হোসেন বলেন, উচ্ছেদকৃত স্থানে গাছের চারা লাগানো হবে। উচ্ছেদদকৃত স্থানে কেউ পুনরায় অবৈধ স্থাপনা বসানোর চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

     এ জাতীয় আরো খবর