,

জকিগঞ্জে প্রাথমিকে চাকরি প্রার্থীদের তিনমাসের প্রশিক্ষণ সমাপ্ত

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরি প্রার্থীদের জন্য জকিগঞ্জে তিন মাসের প্রশিক্ষণ শেষ হয়েছে শনিবার। শিক্ষা সহায়ক প্রতিষ্ঠান স্পেশাল হেল্পের উদ্যোগে এ প্রশিক্ষণ পরিচালিত হয়েছে। স্পেশাল হেল্প জকিগঞ্জের সহকারি পরিচালক মুসলেহ উদ্দিনের সভাপতিত্বে পরিচালক সহকারী অধ্যাপক আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.আব্দুস ছালাম, বিশেষ অতিথি ছিলেন ইস্পাহানী কোম্পানীর সিলেট বিভাগীয় ইনচার্জ আনিসুজ্জামান পাটোয়ারী।
সভায় বক্তব্য রাখেন স্পেশাল হেল্পের সহকারি পরিচালক দেলোয়ার হোসেন, প্রশিক্ষক প্রভাষক আবুল কালাম আজাদ, সুব্রত রায়, পার্থ চন্দ, কবির আহমদ প্রমুখ। প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রশিক্ষণার্থী মনসুর আহমদ ও উম্মে কুলসুমা চৌধুরী। স্বাস্থ্যবিধি মেনে গত বছরের ১৪ নভেম্বর এ প্রশিক্ষণ শুরু হয়েছিল। শুক্র ও শনিবার সাপ্তাহিক কাস ছিল। কাস টেস্ট ছাড়াও সাপ্তাহিক ও মাসিক মডেল টেস্ট অনুষ্ঠিত হয় । চাকরি প্রার্থীদের অনুশীলন, আত্নবিশ্বাস ও সহযোগিতা বাড়াতে ইংরেজী, গণিত, বাংলা ও সাধারণ জ্ঞান বিষয়ে বিষয়ভিত্তিক অভিজ্ঞ শিক্ষকবৃন্দ প্রশিক্ষণ প্রদান করেন। অতিথিবৃন্দ মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন ।
উল্লেখ্য, স্থানীয় চাকরি প্রার্থীরা যেন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে সে লক্ষ্যে জকিগঞ্জের সাবেক ইউএনও আব্দুল হাই আল মাহমুদ এর পরামর্শ ও সহযোগিতায় ২০০৮ সালে এ প্রশিক্ষণটি চালু হয়। গত ১৪ বছরে সাতটি পরীক্ষায় স্পেশাল হেল্প থেকে শতাধিক প্রশিক্ষণার্থী প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি লাভ করেছেন। বিজ্ঞপ্তি

 

     এ জাতীয় আরো খবর