,

জকিগঞ্জে সফলভাবে সম্পন্ন হলো ‘টিউন অব ইসলাম’র অডিশন

রেদ্বওয়ান মাহমুদ চৌধুরী::

ইসলামী সংস্কৃতি সমাজের সর্বত্র ছড়িয়ে দিতে দৃঢ়প্রতিজ্ঞ ইসলামী সাংস্কৃতিক সংগঠন লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম কালিগঞ্জ’র আয়োজনে প্রায় শতাধিক প্রতিযোগীর অংশগ্রহণের মধ্য দিয়ে সফলভাবে সম্পন্ন হয়েছে জকিগঞ্জে প্রথমবারের মত হামদ-না’ত ও ইসলামী সঙ্গীতের মেগা রিয়েলিটি শো ‘টিউন অব ইসলাম’র অডিশন।

অদ্য ২১শে অক্টোবর, রোজ-শনিবার সকাল দশ ঘটিকা থেকে ফারহানা এন্ড আয়শা কমপ্লেক্স এর কনফারেন্স হলে ‘প্রতিভা বিকাশে-আমরা আছি পাশে’ শ্লোগানকে সামনে রেখে জমকালো আয়োজনে আয়োজিত উক্ত অনুষ্ঠানে জকিগঞ্জের প্রায় প্রত্যেক প্রতিষ্ঠান থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করেন। প্রতিযোগীদের মধূমাখা কণ্ঠে হামদ-না’ত এবং ইসলামী সঙ্গীতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। জকিগঞ্জে প্রথমবারের মত এমন চমকপ্রদ নাশিদ কম্পিটিশন আয়োজনের জন্য লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম কালিগঞ্জ’র ভূয়সী প্রশংসায় মেতে উঠেন দর্শকমহল।
লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম কালিগঞ্জ’র সভাপতি সারওয়ার হুসাইন চৌধুরী রাজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিচারকমন্ডলীর দায়িত্ব পালন করেন ইছামতি কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আব্দুল বাছিত চৌধুরী, লতিফিয়া সাংস্কৃতির ফোরাম’র উপদেষ্ঠা মাওলানা আহমদ ছিদ্দিক চৌধুরী হাছান এবং ইসলামী সঙ্গীতশিল্পী রেদ্বওয়ানুল হক শিমুল।
ইসলামী সঙ্গীত সংগঠন ‘হাবিবিয়া’র নির্বাহী পরিচালক রেদ্বওয়ান মাহমুদ চৌধুরীর প্রাণবন্ত উপস্থাপনা এবং মাহবুব আলম মারুফের কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সূচিত উক্ত মনোজ্ঞ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- লতিফিয়া ইসলামিক আইডিয়াল একাডেমীর প্রিন্সিপাল মাওলানা ইয়াহইয়া আহমদ চৌধুরী, লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম কালিগঞ্জ’র সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ চৌধুরী তাজুল, জকিগঞ্জ উপজেলা তালামীযের সাধারণ সম্পাদক আহমদ আল মনজুর, লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম কালিগঞ্জ’র সাধারণ সম্পাদক আহমদ হুসাইন আইমান, সাংগঠনিক সম্পাদক রাহেল আহমদ চৌধুরী, অফিস সম্পাদক জাকির হুসেন, সহ সাংগঠনিক সম্পাদক জুয়েল মাহমুদ, ফরহাদ আমদ খান, মো. আবু জাফর, নির্বাহী সদস্য মুন্তাজুর রহমান সুুমন, আলিম উদ্দিন, সাজেল আহমদ, মাজহারুল ইসলাম চৌধুরী।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ইমরান আহমদ চৌধুরী, শাহজাহান আহমদ চৌধুরী, নাইম উদ্দিন চৌধুরী, আব্দুল্লা আল মিনহাজ, আব্বাছ আহমদ, কাজী আল আমিন, রুতবাহুল আলম প্রমূখ।
প্রথম পর্বে বিশ জন এবং দ্বিতীয় পর্ব শেষে সেরা পাঁচজন প্রতিযোগীকে ইয়েস কার্ড প্রদান করা হয়। টপ ফাইভ প্রতিযোগী আগামী ৩১ডিসেম্বর লড়বে ফাইন্যাল রাউন্ডে। ‘টপ ফাইভ’ এ জায়গা করে নেয়া প্রতিযোগীরা হলেন-নবীগঞ্জ দারুসসুন্নাহ দাখিল মাদরাসার শাহরিয়ার আহমদ, থানাবাজার লতিফিয়া ফুরকানিয়া দাখিল মাদরাসার হিফজুর রহমান, লতিফিয়া আইডিয়াল একাডেমীর সুজন আহমদ, বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদরাসার আহমদুল হক এবং ইছামতি লতিফিয়া হাফিজিয়া মাদরাসার ফজল আহমদ।
অনুষ্ঠান সম্পর্কে অভিমত পর্বে দর্শকমহল জানান ‘লতিফিয়া সাংস্কৃতিক ফোরাম’র এই আয়োজনে জকিগঞ্জ থেকে কিছু সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবেই’।

     এ জাতীয় আরো খবর