,

জকিগঞ্জে সাম্প্রতিক বন্যায় মৎস্যখাতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে

জকিগঞ্জ নিউজ ডেস্ক ::
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে জকিগঞ্জে সাংবাদিকদের সাথে মতবিনিময় করা হয়েছে বুধবার। দুপুরে জকিগঞ্জ উপজেলা পরিষদ মিলানায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আহমদ। উপজেলা মৎস্য কর্মকর্তা আবু তাহের চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা বিজয় কৃষ্ণ হালদার।
সাংবাদিকদের মধ্যে মতবিনিময়ে অংশ নেন, জকিগঞ্জ নিউজ টুয়েন্টিফোর ডটকম সম্পাদক সহকারী অধ্যাপক আল মামুন, জকিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি এখলাছুর রহমান, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, আল হাছিব তাপাদার,সংবাদকর্মী মেহেদী হেলাল প্রমূখ।
এ সময় মৎস্য কর্মকর্তা সংবাদিকদের জানান, জকিগঞ্জে সাম্প্রতিক বন্যায় মৎস্যখাতে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েছি। জকিগঞ্জে চাহিদা মাফিক মৎস্য উৎপাদন হচ্ছে তবে স্থানীয় মাছ বাহিরে যাবার কারণে বাহির থেকে মাছ আনতে হয় বলে সাংবাদিকদের জানান তিনি। বাজারে ফরমালিনযুক্ত মাছ যাতে বিক্রি না হয় সেদিকে আমাদের নজর রয়েছে। জকিগঞ্জের ৯৩৭৫টি পুকুর,২টি নদী, ৩০টি খাল, ৪০টি বিলসহ ৯৪৭১টি জলাশয়ে ২০১৭-২০১৮ সালে ৫০৭৯ মেট্রিক টন মাছ উৎপাদন হয়েছে বলে জানান তিনি।

     এ জাতীয় আরো খবর