,

জকিগঞ্জ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ একজন আটক

জকিগঞ্জ::
জকিগঞ্জ সীমান্ত থেকে শনিবার রাত ১১ টায় বিপুল পরিমাণ বিস্ফোরকসহ এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড একশন ব্যাটলিয়ান(র‌্যাব)-৯। আটক আব্দুল মন্নান (৩৮) জকিগঞ্জের বারঠাকুরী ইউনিয়নের দিঘালী গ্রামের মৃত জোবেদ আলী ছেলে।
র‌্যাব ৯ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী জানান, সিপিসি সিলেট কেন্দ্রের এক অভিযানিক দল জকিগঞ্জ থানাধীন কোনাগ্রামের বাবুরখাল পুল এলাকার জাবির স্টোরের সামন থেকে অভিযান চালিয়ে ৫টি নীল রংঙের পলিথিনে মোড়ানো ১০০ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল ও সাদা তারসহ ১০ পিস ইলেক্ট্রিক ডেটোনেটর উদ্ধার করা হয়। তিনি বলেন, উক্ত বিস্ফোরক দ্রব্যগুলো উচ্চ ক্ষমতা ও উচ্চ মান সম্পন্ন। যার ১০টি দ্বারা ২/৩ তলা ভবন উড়িয়ে দেয়া সম্ভব। এই বিস্ফোরকগুলো পূর্বে আটকৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধাকৃত বিস্ফোরকের মিল রয়েছে। র‌্যাব জানায়, উদ্ধারকৃত বিস্ফোরকগুলো জঙ্গি কার্যক্রম ছাড়াও নির্বাচনকালীন সহিংসতার কাজে ব্যবহৃত হওয়ার আশংঙ্কা ছিল। আব্দুল মন্নানের ৫ সহযোগীকে আটকের চেষ্টা করছে র‌্যাব।
আটক আব্দুল মন্নান জানায়, আটক বিস্ফোরক পার্শ্ববর্তী ভারতের আসাম ও মেঘালয় রাজ্যের কয়লা খনিতে ব্যবহৃত হয়। কিছু অসাধু কর্মচারীদের হাত ধরে বিভিন্ন মাধ্যমে উক্ত বিস্ফোরক দুর্গম এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

     এ জাতীয় আরো খবর