,

জকিগঞ্জ সরকারী কলেজে ডিগ্রী কোর্সে ভর্তি শুরু

জকিগঞ্জ 20.1.2018::
জকিগঞ্জবাসীর দীর্ঘ তিন দশকের অপেক্ষার অবসান ঘটে গত নভেম্বরে। পাঁচ বছর আগে দেয়া শিক্ষামন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী জকিগঞ্জ সরকারি কলেজে ডিগ্রী কোর্স চালু হয়েছে।
কলেজ অধ্যক্ষ এএসএম শাব্বীর আহমদ জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির বিজ্ঞপ্তি অনুযায়ী ১৭ জানুয়ারি বিকেল চারটা থেকে বিএসএস কোর্সে অনলাইনে ভর্তির প্রাথমিক আবেদন জমা নেয়া শুরু হয়েছে। আবেদন জমাদানের শেষ তারিখ ৩ ফেব্রুয়ারি। ২৫০টাকা জমা দিয়ে ২০১৫,২০১৬, ২০১৭ সালে যারা উচ্চ মাধ্যমিক/আলিম পাশ করেছে তারা ভর্তির জন্য আবেদন করতে পারবে। ক্লাস শুরু হবে ২০ ফেব্রুয়ারি। ভর্তির বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক ড. মো: মনিরুজ্জামান অধিভুক্তি কমিটির ৮২তম সভার সুপারিশ, একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ডিগ্রি কোর্স অধিভ’ক্তিপত্রে স্বাক্ষর করেন ২০১৭ সালের ৮ নভেম্বর। বিএসএস কোর্সে ১০০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন। বাংলা, ইংরেজি, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি ও ইতিহাস বিষয় বিএসএস কোর্সে অন্তভ’ক্ত রয়েছে।
সাবেক এমপি হাফিজ আহমদ মজুমদারের আমন্ত্রনে হাফিজ মজুমদার ট্রাস্টের বৃত্তি বিতরণীতে ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী জকিগঞ্জ আসেন। সেদিনই জকিগঞ্জ সরকারি কলেজের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি কলেজের ডিগ্রী চালুর প্রতিশ্রুতি দেন।
চিরবঞ্চিত পশ্চাৎপদ জকিগঞ্জকে এগিয়ে নিতে জকিগঞ্জ সরকারী কলেজে ডিগ্রিসহ অনার্স চালুর দাবী দীর্ঘদিনের। বিএসএস কোর্স চালু হলেও বিএ, বিকম,বিএসসি ও অনার্স কোর্স চালু করা সময়ের দাবী।
সুবিধা বঞ্চিত সীমান্ত এলাকা জকিগঞ্জে উচ্চ শিক্ষার আলো ছড়িয়ে দিতে স্থানীয় শিক্ষানুরাগীদের সহযোগিতা ও সাবেক মন্ত্রী এম.এ হকের প্রচেষ্টায় ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত হয় এ কলেজ। প্রতিষ্ঠার মাত্র তিন বছরের মাথায় ১৯৮৮ সালে কলেজটি সরকারী করণ করা হয়। বর্তমানে এই কলেজে বিজ্ঞান মানবিক ও বাণিজ্য বিভাগে ৭৫০ জন শিক্ষার্থী রয়েছে।

     এ জাতীয় আরো খবর