,

ত্রয়োদশ জকিগঞ্জ উপজেলা স্কাউট সমাবেশ উদ্বোধন

মাহতাব উদ্দিন, ইউনিয়ন প্রতিনিধি::
বাংলাদেশ স্কাউটস জকিগঞ্জ উপজেলা স্কাউটস এর ব্যবস্থাপনায় লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজে ত্রয়োদশ উপজেলা স্কাউটস সমাবেশ ২০১৯এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন জকিগঞ্জ উপজেলা স্কাউটস সমাবেশ প্রধান, লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাজেদ আহমদ চঞ্চল।
হাফিজ মজুমদার বিদ্যানিকেতন স্কাউটস এর ইউনিট লিডার মামুনুর রশিদ এর পরিচালনায়
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মানব সম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ বীর মুক্তিযোদ্ধা ডঃ আহমদ আল কবির।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুন্দর স্কাউটিং, সুন্দর পৃথিবী এই লক্ষে তোমাদেরকে তৈরি হতে হবে। তোমাদেরকে আগামীর নেতৃত্বের জন্য গড়ে তুলতে হবে। স্কাউট আন্দোলন স্বনির্ভরতার আন্দোলন শিক্ষা দেয়। শিক্ষার্থীদেরকে আধুনিক এবং প্রযুক্তি নির্ভর শিক্ষা গ্রহণ করতে হবে। তোমরা যারা এই আন্দোলনে যাদের মাধ্যমে সুযোগ পেয়েছো তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী। জকিগঞ্জ উপজেলা অফিসার ইনচার্জ হাবিবুর রহমান হাওলাদার। ইছামতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ হাজী জালাল উদ্দিন। জেলা পরিষদের সদস্য,প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ। জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার। জকিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তাকিম আলী হায়দার। জকিগঞ্জ উপজেলা মেয়র বীর মোক্তিযোদ্ধা খলিল উদ্দিন। জকিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি কুতুব উদ্দিন, সেক্রেটারি মহি উদ্দিন হায়দর, এম আর মজুমদার স্কুল এর ইউনিট লিডার আব্দুশ শাকুর। ৩নং কাজলসার ইউপি চেয়ারম্যান জুলকারনাইন লস্কর। সোনাসার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদুল কবির।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা কমিশনার বিশ্বজিৎ রায় এবং অনুভূতি প্রকাশ করেন স্কাউট প্রশিক্ষক আখতার হুসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক ছালিক আহমদ চৌধুরী, সিনিয়র সহকারী শিক্ষক মাওলানা আব্দুর রউফ, ট্রেড ইনস্টার্কটর নজরুল ইসলাম, ইউনিট লিডার এমদাদ আহমদ, প্রভাষক কামাল আহমদ।

জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তলোনের মাধ্যমে সমাবেশ শুরু হয়।
সভাশেষে সমাবেশ অতিথিবৃন্দ ও স্কাউটের আজীবন সদস্য হওয়ায় সমাবেশের পক্ষথেকে সম্মাননা ক্রেষ্ট প্রধান করা হয় এবং প্রবীণ স্কাউটার কবি আবুল কালাম আজাদের স্কাউটিং বিষয়ক গানের বইয়ের মোড়ক উন্মোচন, লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজের গার্লস স্কাউট এবং স্বেচ্ছাসেবকদের দুটি ডিসপ্লে প্রদর্শনীর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

     এ জাতীয় আরো খবর