,

ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের চেষ্টাকারী জকিগঞ্জের সেই রাকেশ আবারো জেলে

জকিগঞ্জ ৬.৩.২০১৮ ::
সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ সা: ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিকারী জকিগঞ্জের উগ্রপন্থী হিন্দু রাকেশ রায় আবারো জেলে গেছেন। তথ্য প্রযুক্তি আইনে রাকেশের বিরুদ্ধে দায়ের করা মামলার বাদী ফুযায়েল আহমদকে হুমকি দেয়ার অভিযোগে মঙ্গলবার জকিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. খাইরুল আমীন তাকে জেলা হাজতে প্রেরণ করেছেন বলে জানিয়েছেন মামলার আইনজীবি কাওছার রশীদ বাহার। গত বছরের ৭ জুন আটক রাকেশ জামিনে মুক্ত হয়। বাদী ফুযায়েলকে হুমকি দেয়ার বিষয়ে একটি অভিযোগ জকিগঞ্জ থানা পুলিশ তদন্ত করে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় শুনানী শেষে আদালত মঙ্গলবার রাকেশকে জেল হাজতে প্রেরণ করেন।
ধর্ম নিরপেক্ষতার দেশ বাংলাদেশের সর্বত্র রয়েছে ধর্মীয় সম্প্রীতি ও সকল ধর্মের সহবস্থান। বিশেষ করে শাহজালালের পূর্নভুমি সিলেটে সকল ধর্মের সকল বর্ণের মানুষের মধ্যে রয়েছে অপুর্ব এক মানববন্ধন। যা হঠাৎ দেখলে যে কোন মানুষ মনে করবে এরা পরস্পর আত্বীয়। এইরকম ভাবেই হিন্দু মুসলিম বৌদ্ধ ও খ্রিস্টান মিলেমিশে শান্তিপুর্নভাবে একে অন্যের সহমর্মি হয়ে বসবাস করে।
সমাজে কিছু কুচক্রী মানুষ রয়েছে যারা যারা মানুষের ভাল সহ্য করতে পারে না। এরা মহাভারতের শকুনীর মতো। তেমনি এক হিংসুক চরিত্র রাকেশ রায়। সে প্রথমে আব্দুল আজিজ নামক এক নও মুসলিমকে বিভিন্ন ভাবে উত্তক্ত করতে শুরু করে। এমনকি শেষ পর্যন্ত তার ক্ষমতায় আজিজকে মামলার মাধ্যমে জেলে পাঠিয়ে সামাজিক সম্প্রিতি বিনষ্ট করতে চেয়েছিল।
কিন্তু তাতে ব্যর্থ হয়ে সে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে। তাতে যখন তার হিংস্র উদ্দেশ্য বাস্থবায়িত হয়নি। শান্তিপ্রিয় সিলেটবাসী তার এসব কর্মকান্ডকে পাগলের প্রলাপ ভেবে ছেড়ে দিয়েছিল। তখনি সে আরো মরিয়া হয়ে সম্প্রীতির বন্ধন বিনষ্টের চরমপন্থা গ্রহণ করে।
রাকেশ সর্বকালের সর্বশ্রেষ্ট মহামানব বিশ্ব জগতের পথ প্রদর্শক মহানবী হযরত মোহাম্মদ মোস্তফা (সা:)” কে নিয়ে তার ফেসবুক আইডিতে কুরুচিপুর্ন মন্তব্য করে। ফলে পুর্নভুমি সিলেটের জকিগঞ্জের জনতা ফুসে উঠে। তারা শান্তিপুর্ন ভাবে মানববন্ধন করে এবং থানায় মামলা দায়ের করে। ফলে গত বছরের ৭জুন বুধবার অনুমানিক সাড়ে সাতটার দিকে গ্রেফতার এড়াতে ভারত পলায়ন কালে তাকে গ্রেফতার করেছিল জকিগঞ্জ থানা পুলিশ।

     এ জাতীয় আরো খবর