,

প্রস্তুত ফুলতলী প্রস্তুত বালাইর হাওর : ঈসালে সাওয়াব মাহফিল বুধবার

জকিগঞ্জ ::
উপমহাদেশের প্রখ্যাত বুযুর্গ, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর ১২তম ইন্তেকাল বার্ষিকী উপলে বিশাল ঈসালে সাওয়াব মাহফিল বুধবার (১৫ জানুয়ারি) সিলেটের জকিগঞ্জ উপজেলার ফুলতলী ছাহেববাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে মাহফিলে অব্যাগত ভক্ত, মুরিদার, শুভার্থী ও মুসল্লীদের জন্য প্রস্ততি প্রায় সম্পন্ন হয়েছে।প্রতি বছরের মতো এবারো ঐতিহাসিক বালাইর হাওরে কাঙ্খিত এ মাহফিল অনুষ্ঠিত হবে।
মাহফিল উপল্েয লাখো মুরিদীন মুহিব্বীনকে বরণ করতে প্রস্তুত হচ্ছে বালাই হাওর। তৈরি হচ্ছে সুদৃশ্য ২৭হাজার বর্গফুটের স্টেজ ও ৪ ল বর্গফুটের মূল প্যান্ডেল। এছাড়া প্যান্ডেলের বাইরে বসার জন্য জায়গা প্রস্তুত হচ্ছে। সুষ্ঠুভাবে খাবার পরিবেশনের জন্য বিরাট স্থান জুড়ে খাবার স্থান প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া জকিগঞ্জ-আটগ্রাম রোডের রতনগঞ্জ বাজারের পার্শ্ববর্তী এলাকার চার দিকে গাড়ী পার্কিং-এর জন্য এগারটি মাঠ প্রস্তুত করা হয়েছে। রতনগঞ্জ বাজার থেকে ছাহেববাড়ি অভিমুখী রাস্তার সমুখে মোটর সাইকেল রাখারও সুব্যবস্থা করা হয়েছে। সার্বিক শৃঙ্খলার জন্য প্রস্তুত হয়েছে প্রায় হাজারো স্বেচ্ছাসেবক। ইতোমধ্যে স্বেচ্ছাসেবকদের প্রশিণ ও দায়িত্ব বণ্টনও সম্পন্ন হয়েছে। প্রশাসনের সহযোগিতায় আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
বুধবার সকাল ১০টায় আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হবে মাহফিলের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দুআর মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান। মাহফিলে তা’লীম-তরবিয়ত প্রদান করবেন আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর সুযোগ্য উত্তরসূরী মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী। প্রতি বছরের মতো এবারও মাহফিলে লাখো মানুষ সমবেত হবেন। মাহফিলকে সফল ও স্বার্থক করে তুলতে ঈসালে সাওয়াব মাহফিল বাস্তবায়ন কমিটির প থেকে সর্বস্তরের মুসলিম জনতার সার্বিক সহযোগিতা কামনা করা হয়েছে।
ঈসালে সাওয়াব মাহফিল বিষয়ে মাওলানা মাহমুদ হোসাইন চৌধুরী রায়হান বলেন ২৭হাজার বর্গফুটের স্টেইজ ও ৪ল বর্গফুটের প্যান্ডেল প্রস্তুত করা হচ্ছে।মাহফিলের শৃংখলায় নির্ধারীত ৬২০জন ও খাবার পরিবেশনের স্থানে ৪০০জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন। প্রয়োজনে আরো স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হবে। নিরাপত্তার স্বার্থে মাহফিল সিসিটিভি দ্বারা নিয়ন্ত্রিত থাকবে বলে তিনি জানান।
এ ব্যাপারে জকিগঞ্জ সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন শনিবার মাহফিলের প্যান্ডেল-মঞ্চ পরিদর্শন করে এসেছি। পুরো মাহফিলকে ঘিরে পুলিশের কঠোর নজরদারি থাকবে। নিরাপত্তায় প্রায় ৪শ পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া পুলিশের প থেকে সার্বণিক মঞ্চ, প্যান্ডেল সহ গুরুত্বপূর্ণ স্থান সিসিটিভি দ্বারা নিয়ন্ত্রিত থাকবে বলে তিনি জানান।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর মো. আব্দুন নাসের বলেন বিশাল এ মাহফিলের নিরাপত্তায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। সব মিলিয়ে মাহফিলের নিরাপত্তায়, প্রয়োজনীয় সব কিছুই করা হবে বলে তিনি জানান। দেশ বিদেশ থেকে মুসল্লীরা অংশ নিবেন মোবারক এ মাহফিলে। ইতিমধ্যে ব্রিটেন, আমেরিকা, মধ্যপ্রাচ্য ও ভারতসহ বিভিন্ন দেশে থেকে আল্লামা ফুলতলীর ভক্তরা দেশে এসেছেন মাহফিলে যোগদিতে। সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ফুলতলী অভিমুখী জনতার স্রোত চোখে পড়াবে বুধবার। আমরা মহতি এ মাহফিলের সফলতা কামনা করি।

 

     এ জাতীয় আরো খবর