,

ফেনীতে নির্যাতনের শিকার আমেনার সার্বিক সহযোগিতার কথা দিলেন সিলেটর সন্তান জাকির

মাহাবুর আলম সোহাগ ::
ফেনীতে গৃহকর্ত্রীর নির্যাতনের শিকার ১০ বছরের শিশু আমেনাকে সার্বিক সহযোগিতা করতে পাশে থাকার কথা দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিলেটের কৃতি সন্তান  এসএম জাকির হোসেইন। একই সঙ্গে তিনি ফেনীর সব বিত্তবান, বিবেকবান মানুষের দৃষ্টি আকর্ষণ করে জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের শিশু আমেনার চিকিৎসা এবং এ অপরাধের সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।

মঙ্গলবার দুপুর ১২টার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে নির্যাতিত শিশু আমেনাকে নিজের ভাগ্নির সঙ্গে তুলনা করে কবি রফিকুল ইসলাম রফিকের অসহায় মানবতা কবিতার একটি লাইন তুলে ধরে পোস্ট দেন ছাত্রলীগের এই মানবসেবী নেতা।

পাঠকের জন্য হুবহু ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেইনের লেখাটি তুলে ধরা হলো :

“তাহলে ক্যানোরে আজ এ’হৃদয় নিঃস্ব অসহায় মানবতা হতবাক বিশ্ব।”

আজ হঠাৎ যখন নিউজ ফিডে এই ছোট মেয়েটার শরীর ঝলসানো ছবিসহ রিপোর্টটা দেখে বুকের ভেতর কেমন যেন একটা মোচড় দিয়ে উঠলো। চোখের মধ্যে আমার বড়বোনের মেয়ের ছবিটা ভেসে উঠলো। আমার ভাগ্নির সঙ্গে এই মেয়েটার বয়সের খুব একটা পার্থক্য হবে না মনে হয়, তবুও পেটের দায়ে বাবা-মা আদরের মেয়েটাকে মানুষের বাসায় একটু উন্নত জীবন-যাপনের জন্য কাজে পাঠায়। এই এতটুকু মেয়ের কাজ করতে গিয়ে ভুল তো হতেই পারে, আর তার শাস্তি কি এইভাবে মেয়েটার শরীরটাকে পুড়িয়ে দেওয়া? এই বয়সের একটা মেয়েই বা কতটুকু ভুল-ত্রুটি বোঝার কথা? মহিলা হয়ে কিভাবে অবুঝ একটা শিশুর উপর এতটা অমানবিক হতে পারে মানুষ? মেয়েটার সার্বিক খবর নেয়ার চেষ্টা করি। খবর নিয়ে জানতে পারলাম ফেনী জেলার এক গৃহকর্তী দ্বারা এই মেয়েটার আজ এই করুণ দশা।

     এ জাতীয় আরো খবর