,

বিপিএল ২০১৭ তে সিলেট সিক্সার্সের দল

 মামুন রেজা, স্পোর্টস রাইটার:::

শনিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে বিপিএলের পঞ্চম আসরের প্লেয়ার্স ড্রাফট। প্লেয়ার্স ড্রাফট থেকে নয়জন ক্রিকেটারকে দলে টেনেছে সিলেট সিক্সার্স। গত আসরে ছিল না সিলেটের কোনো ফ্র্যাঞ্চাইজি। এক আসর পর বিপিএলে ফিরলো সিলেট।

সিলেট সিক্সার্সের দলে নেওয়া নয় ক্রিকেটারের মধ্যে সাতজন বাংলাদেশের এবং দুইজন বিদেশী ক্রিকেটার।

বাংলাদেশের তিনজন পেসারকে দলে নিয়েছে সিলেট সিক্সার্স। ডানহাতি পেসার আবুল হাসান রাজুকে দলে নিয়েছে তারা। সাথে আরো দুই ডানহাতি পেসার কামরুল ইসলাম রাব্বি ও মোহাম্মদ শরীফকেও নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। বোলিং আক্রমণে এ তিন পেসারের সাথে থাকছেন বাঁহাতি স্পিনার নাবিল সামাদ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩০০ এর বেশি উইকেটের মালিক নাবিল গত আসরে খেলেছিলেন কুমিল্লার হয়ে। এছাড়া ওপেনার ইমতিয়াজ হোসেন তান্নাকে দলে নিয়েছে সিলেট। অলরাউন্ডার শুভাগত হোমও এবারের আসর খেলবেন সিলেট সিক্সার্সের জার্সিতে।

দুই বিদেশীর একজন শ্রীলঙ্কান ও অন্যজন পাকিস্তানের। শ্রীলঙ্কার হয়ে সাত আন্তর্জাতিক ওয়ানডে খেলা বাঁহাতি অলরাউন্ডার চতুরাঙ্গা ডি সিলভাকে দলে ভিড়িয়েছে সিলেট সিক্সার্স। এছাড়া পাকিস্তানের তরুণ ফাস্ট বোলার গোলাম মুদাসসার খানকে নিয়েছে সিলেট।

প্লেয়ার্স ড্রাফট থেকে সিলেট সিক্সার্সের বাছাই করা ক্রিকেটাররা

বাংলাদেশের ক্রিকেটারঃ আবুল হাসান রাজু, শুভাগত হোম, কামরুল ইসলাম রাব্বি, নাবিল সামাদ, মোহাম্মদ শরীফ, ইমতিয়াজ হোসেন তান্না, মোহাম্মদ শরীফুল্লাহ।

বিদেশী ক্রিকেটারঃ চতুরাঙ্গা ডি সিলভা (শ্রীলঙ্কা) এবং  গোলাম মুদাসসার খান (পাকিস্তান)।

     এ জাতীয় আরো খবর