,

‘ভাই, কেমন আছেন ? ফখরুল ইসলাম আলমগীরকে ওবায়দুল কাদের

সৈয়দপুর বিমানবন্দরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পেয়ে কুশল বিনিময় করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিয়মিত তাদের পাল্টাপাল্টি বক্তব্যে রাজনীতির মাঠ সরগরম থাকলেও রোববার সন্ধ্যায় ঢাকার বাইরে দুজনের এই সাক্ষাতে সৌহার্দ্যের বহিঃপ্রকাশই ঘটেছে।

রংপুরে হিন্দু বসতিতে হামলায় ক্ষতিগ্রস্তদের দেখতে সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সৈয়দপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন ওবায়দুল কাদের। লালমনিরহাটে একটি দলীয় সভায় অংশ নিতে ওই ফ্লাইটেই যাওয়ার কথা ছিল মির্জা ফখরুলের।

এ খবর জানতে পেরে সকালেই ওবায়দুল কাদের ঢাকা বিমানবন্দরে তার জন্য অপেক্ষা করেন বলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সফরসঙ্গী বিপ্লব বড়ুয়া জানান।

তবে বিএনপি মহাসচিব ফ্লাইট পাল্টে নভোএয়ারের যাত্রী হওয়ায় সকালে দুজনের দেখা হয়নি।

পরে সন্ধ্যায় তাদের দেখা হয় ঢাকা ফেরার পথে। সৈয়দপুর বিমানবন্দরের ডোমেস্টিক লাউঞ্জে বসে ছিলেন বিএনপি মহাসচিব। ভিআইপি লাউঞ্জ দিয়ে ঢোকার পর ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবকে দেখে তার কাছে এসে বলেন, “ভাই, কেমন আছেন?”

জবাবে স্মিত হেসে ফখরুল বলেন, “ভালো আছি, আপনি কেমন আছেন ভাই?”

হাত মেলান দুই নেতা। মিনিট দুয়েক কুশল বিনিময় হয় তাদের।

এরপর ওবায়দুল কাদের বলেন, “যাই বিমান রেডি হয়ে আছে।”

“ধন্যবাদ,” বলে তাকে বিদায় জানান ফখরুল।

ওবায়দুল কাদের যাত্রা করার ১০ মিনিট পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে ফখরুলের উড়োজাহাজ।

ওবায়দুল কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার পর এই প্রথম তার সঙ্গে মুখোমুখি হলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

ঢাকা ফেরার পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের সঙ্গে কী কথা হয়েছে জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, “কুশল বিনিময় হয়েছে। ঢাকা ফেরার পথে সৈয়দপুর বিমানবন্দরের লাউঞ্জে। এর বেশি কিছু না।”

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ফেরার পথে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নিজে ফখরুল সাহেবের কক্ষে গিয়ে কুশল বিনিময় করেন।

“এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে বলেন, আমাদের রাজনীতির পথ আলাদা হতে পারে কিন্তু সৌজন্য তো রয়েছে, দেখা- সাক্ষাৎ তো হতে পারে। আমি আপনার অপেক্ষায় ছিলাম।

“ধন্যবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনি পারফেক্ট জেন্টলম্যানের কাজ করেছেন।” bdnews24.com

 

     এ জাতীয় আরো খবর