,

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলকে সুখবর দিলেন নেইমার

আবারও আশায় বুক বেঁধেছে ব্রাজিলিয়ানরা। স্বপ্ন পূরণের সারথী তাদের সেই নেইমার। যদিও চোটের কারণে দীর্ঘ দিন মাঠের বাইরে থাকায় পিএসজি তারকাকে নিয়ে সংশয়ের মেঘ ওড়াওড়ি করছিল। সেই মেঘ কাটিয়ে এবার ঝলমলে দিনের ইঙ্গিত দিলেন নেইমার।

অস্ত্রোপচারের পর প্যারিস সেন্ত জার্মেই সতীর্থদের সঙ্গে প্রথমবার অনুশীলন করেছেন তিনি। ফেব্রুয়ারিতে অ্যাঙ্কেলে পাওয়া চোট কাটিয়ে যে শতভাগ ফিট হওয়ার পথে আছেন তিনি, সেটাই ধরা পড়েছে বৃহস্পতিবার পিএসজির অনুশীলনে। খবরটা ফরাসি ক্লাবটির জন্য যতটা না, তার চেয়ে বেশি খুশির ব্রাজিলিয়ানদের জন্য।

ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচেই হয়তো ব্রাজিলের জার্সিতে দেখা যাবে নেইমারকে। ৩ জুন অ্যানফিল্ডে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে খেলা ম্যাচটি দিয়ে শেষ মুহূর্তে নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবেন তিনি। চোট কাটিয়ে অনেক দিন পর মাঠে ফেরায় ম্যাচটি তার ও ব্রাজিলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

সেলেসাও কোচ তিতে ইতিমধ্যে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছেন, আর সেখানে প্রত্যাশামতোই আছেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। তবে রাশিয়ার আসরের শুরুতে তিনি থাকতে পারবেন কিনা, সেই সংশয়ও ছিল। তবে বিশ্বকাপ শুরুর ২৭ দিন আগে পিএসজির অনুশীলনে ফেরায় সব শঙ্কা দূর হয়ে গেছে।

অস্ত্রোপচারের পর ব্রাজিলেই ছিলেন নেইমার। এ মাসের শুরুতে প্যারিসে ফিরে জিম ও হালকা দৌড় শুরু করলেও পিএসজির সঙ্গে অনুশীলন করেননি। বৃহস্পতিবারই প্রথমবার ক্লাব সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছেন তিনি। নিজেদের টুইটার অ্যাকাউন্টে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অনুশীলনে ছবি পোস্ট করে খবরটি নিশ্চিত করেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

রাশিয়া বিশ্বকাপের মিশন শুরু হবে ব্রাজিলের ১৭ জুন। ‘ই’ গ্রুপে তাদের প্রথম প্রতিপক্ষ সুইজারল্যান্ড। গোল ডটকম

     এ জাতীয় আরো খবর