,

শিবির সংগিশ্লষ্টতার অভিযোগে জকিগঞ্জ সরকারী কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদককে অব্যাহতি

জকিগঞ্জ প্রতিনিধি ::
পূর্বে শিবির সংশ্লিষ্টতার অভিযোগে বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার আওতাধীন জকিগঞ্জ সরকারী কলেজ শাখার যুগ্ম সম্পাদক গুলজার আহমদকে পদ থেকে সোমবার রাতে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।
গত ২০ আগস্ট রবিবার গুলজারকে ছাত্রলীগ থেকে আজীবন বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর আবেদন করেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী।
এ আবেদনে তারা উল্লেখ করেন- জকিগঞ্জ সরকারী কলেজে ছাত্রলীগের ধারাবাহিকভাবে সাংগঠনিক কার্যক্রমে যুক্ত থাকায় গুলজারকে জকিগঞ্জ সরকারী কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে মনোনিত করা হয়। কিন্তু, অতি দুঃখজনক হলেও সত্য স্থানীয় আওয়ামী লীগের সভাপতির বিশেষ অনুরোধে আমরা গুলজারকে এ পদে মনোনিত করি। তখন পর্যন্ত তার বিরুদ্ধে কোন সাংগঠনিক অভিযোগ ছিল না। কিন্তু সম্প্রতি সিলেট জেলা ছাত্রলীগের এক প্রস্তুতি সভায় গুলজার আহমদের বিরুদ্ধে অতীতে শিবির সংশিষ্টতার অভিযোগ করেন স্থানীয় উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ। তখন আমরা যথাযথ প্রমাণ সাপেক্ষে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তারা যথাযথ প্রমাণ উপস্থাপন করায় আমরা সিলেট জেলা ছাত্রলীগ গুলজার আহমদকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে আজীবন বহিষ্কারের অনুমতি প্রার্থনা করছি।
উল্লেখ্য, জকিগঞ্জ সরকারী কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদের বিরুদ্ধে স্কুল জীবনে ছাত্রশিবিরের রাজনীতির সাথে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। সম্প্রতি তার ছাত্রশিবিরের সাথে সম্পৃক্ত থাকার কিছু প্রমাণ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটিতে আরো অনুপ্রবেশকারী রয়েছে বলেও ফেসবুকে লেখালেখি হচ্ছে। দৃষ্টি আকর্ষণ করা হলে জকিগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী বলেন, ছাত্রলীগের যখন কমিটি হয় তখন কারা উপজেলা কমিটিতে থাকবে তা ছাত্রলীগের স্থানীয় নেতারাই ঠিক করেছেন। কাউন্সিলের সময় আমি জকিগঞ্জে যাইনি। তালিকায় নাম থাকা সকলকে আমি তখন চিনিও না। এর সাথে আমাকে জড়িত করা বিব্রতকর ও অনভিপ্রেত।

     এ জাতীয় আরো খবর