,

সিরিজ বাঁচাতে মাঠে নামছে বাংলাদেশ

মামুন রেজা, স্পোর্টস রাইটারঃঃ

দুই টেস্টের সিরিজে হারের পর টাইগার সমর্থকরা স্বপ্ন দেখছিল ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াবে দল। তবে প্রথম ওয়ানডেতেও হতাশ করেছে মাশরাফিবাহিনী। এবার দ্বিতীয় ওয়ানডেতে সিরিজ বাঁচানোর লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ দল।

পার্লে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দু’টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা ও গাজী টিভি।

প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের বিপক্ষে একেবারেই সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল। ব্যাটিং সহায়ক উইকেটেও বড় স্কোর করতে পারেননি অধিকাংশ ব্যাটসম্যানই। তবে মুশফিকুর রহীমের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ে টাইগাররা। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি পেয়েছেন মুশফিক। ব্যাট হাতে এই ছন্দটা ধরে রাখতে চাইবেন তিনি। সেই সঙ্গে, জ্বলে ওঠার অপেক্ষায় সাকিব-মাহমুদুল্লাহরাও।

দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকেই চোট ঘিরে রেখেছে তামিমকে। তবে দেশসেরা এই ওপেনারের চোটটা নাকি এখন খুব গুরুতর অবস্থা নয়। প্রথম ওয়ানডেতে তিনি খেলতে চেয়েছিলেন। কিন্তু বাড়তি সতর্কতার কারণে বাঁহাতি এই ওপেনারকে নিয়ে ঝুঁকি নিতে চাননি বাংলাদেশ দলের শ্রীলঙ্কান ফিজিও থিলান চন্দ্রমোহন। তবে খুশির সংবাদ হলো ইনজুরি কাটিয়ে দ্বিতীয় ওয়ানডেতে খেলবেন দেশসেরা এই ওপেনার।

এদিকে ব্যাটসম্যানদের ব্যর্থতার সঙ্গে প্রথম ওয়ানডেতে দলের নিষ্প্রাণ বোলিংটা হতাশ করেছে সবাইকে। তাই পার্লে দারুণ কিছুর খোঁজে থাকবেন টাইগার বোলাররা। ইনজুরির কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন মোস্তাফিজ। তার জায়গায় দলে ফিরেছেন শফিউল ইসলাম।

বোল্যান্ড পার্কে এখন পর্যন্ত ১০টি ওয়ানডে খেলা হয়েছে। সর্বশেষটি হয়েছিল ২০১৩ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের মধ্যে।

     এ জাতীয় আরো খবর