,

সীমান্তের মশাল হাফিজ আহমদ মজুমদার ডক্টর অব ফিলোশীপ ইন এডুকেশন ডিগ্রি অর্জন

জকিগঞ্জ ::
মানবিক কর্মকান্ড ও শিক্ষায় অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান সাবেক এমপি ‘সীমান্তের মশাল’ জকিগঞ্জের কৃতি সন্তান হাফিজ আহমদ মজুমদারকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রী (পিএইচডি) দিয়েছে দক্ষিণ কোরিয়ার হানসিও বিশ্ববিদ্যালয়। ২৩ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮ টার দিকে হানসিও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিনেট সদস্যদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট হ্যাম কি সান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদারের হাতে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রীর সার্টিফিকেট তুলে দেন।
এসময় তার বড় মেয়ে রানা হাফিজ মজুমদার এবং স্কলার্সহোমসের একাডেমীক চেয়ারম্যান বন্ধুবর প্রফেসার ড,কবির এইচ চৌধূরী উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের সিনেট সদস্য, কোরিয়ায় অধ্যায়নরত বাংলাদেশী ছাত্র/ছাত্রী, কোরিয়ান রেড ক্রসের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা ছাড়াও প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।
সম্মানসূচক ডক্টরেট ডিগ্রীর সার্টিফিকেট গ্রহণ শেষে হাফিজ আহমদ মজুমদার তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, সম্মানসূচক ডিগ্রী পেয়ে আমি আজ সম্মানিত হয়েছি। আমি আমার এই সম্মান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সকল স্বেচ্ছাসেবক,ম্যানেজিং বোর্ডের সদস্যবৃন্দ এবং সোসাইটির নিবেদিত কর্মীদের জন্য উৎসর্গ করলাম। তিনি বলেন, আমি যে সম্মান পেয়েছি সেটিকে আমি আজীবন লালন করবো এবং সারাজীবন মানবিক কর্মমান্ডে নিজেকে নিয়োজিত রাখবো। পাশাপাশি তিনি মানবিক শিক্ষায় ব্যাপক অবদানের জন্য হানসিও বিশ^বিদ্যালয় এবং এখানকার পেশাজীবী কর্মীদের ভূয়শি প্রশংসা করেন।

     এ জাতীয় আরো খবর