,

স্বপ্ন নিয়ে গিয়েছিলেন স্পেন, লাশ হয়ে ফিরছেন জকিগঞ্জের রেজা

ডেস্ক প্রতিবেদন::
কাঠের কফিনে বন্দী হয়ে স্পেন থেকে দেশে ফিরছেন আলী রেজা চৌধুরী (২৮)। গত ঈদের দিন সন্ধ্যায় তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ সপ্তাহের মধ্যেই তার লাশ দেশে পাঠানো হবে বলে গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান জানিয়েছেন।

আলী রেজা চৌধুরীর বাড়ি সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহবাগ মহিদপুর গ্রামে। তিনি আবদুল ওয়াদুদের তৃতীয় সন্তান।

ইউরোপের একটি সুন্দর ভবিষ্যৎ স্বপ্নীল জীবনের আশায় তিনি প্রথমে যুক্তরাজ্যে, পরে ফ্রান্সে যান। ২০১৭ সালে স্পেনের মাদ্রিদে পাড়ি জমান। স্পেনে রেসিডেন্ট কার্ড-এর জন্য তিনি ২০১৭ সালে আবেদন করেন। সেটা এখনো প্রক্রিয়াধীনই রয়ে গেছে। এ অবস্থায় তিনি চিরবিদায় নিয়েছেন। তার অকালে চলে যাওয়া প্রবাসীদের কেউ সহজে নিতে পারছেন না।

মাদ্রিদের গ্রেগরিও মারানিয়ন হাসপাতালে মৃত্যুবরণ করেন আলী। গত বছর ঈদের পরের দিন অসুস্থ হয়ে পড়লে তাত্ক্ষণিক তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর থেকেই তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মাদ্রিদের তার ঘনিষ্ঠজনরা জানান, লন্ডন থাকাকালীন আলী রেজা চাকরি করে প্রায় ৩০ হাজার পাউন্ড জমিয়েছিলেন। সে অর্থ এক বন্ধুর কাছে রেখে এসেছিলেন। কিন্তু তা আর ফেরত পাননি। এ নিয়ে মানসিকভাবে প্রায় বিপর্যস্ত ছিলেন তিনি। বর্তমানে আলীর মরদেহ স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। আনুষ্ঠানিকভাবে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে লাশ কফিন বন্দী করে দেশে পাঠানো হবে।

     এ জাতীয় আরো খবর