,

ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডের পাগড়ী ও সনদ বিতরণ অনুষ্ঠানে আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী

মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী বলেছেন, রাহমাতুল্লিল আলামিন (সা.) আমাদের জন্য সবচেয়ে বড় নিয়ামত। আর তাঁকে আল্লাহ তাআলা যত নিয়ামত দান করেছেন তন্মধ্যে সবচেয়ে বড় নিয়ামত ও সর্বশ্রেষ্ঠ মুজিযা হলো কুরআন শরিফ। রহমতে আলম (সা.)-এর ওসিলায় যাদেরকে আল্লাহ এ কুরআনের আমানত দান করেছেন যদি আকিদা সঠিক থাকে, আখলাক সুন্দর হয়, আত্মা পরিশুদ্ধ হয় এবং মা-বাবা ও উস্তাদের দোয়া থাকে তবে তারা দুনিয়া ও আখিরাতে লাঞ্চিত হবে না। সুতরাং সহিহ আকিদার উপর টিকে থাকবেন। মা-বাবার খেদমত করবেন। উস্তাদদের সম্মান করবেন। তাদের জন্য দোয়া করবেন। সাহিবে কুরআনদের জন্য সুসংবাদ রয়েছে, কিয়ামতের দিন তাদের বলা হবে পড়ো তারতিলের সাথে, যেভাবে দুনিয়ায় পড়তে আর উপরে উঠতে থাকো। হাশরের ময়দানে তিলাওয়াত করতে করতে তারা বিশাল প্রান্তর পাড়ি দিয়ে উঁচুস্থানে আসীন হবেন। এই হাফিযে কুরআন আর এতিমদের চেহারা আমি অত্যন্ত ভালোবাসি। এদের চেহারা যেন সবসময় স্মৃতিতে অক্ষয়-অমর থাকে।
রবিবার ফুলতলী ছাহেব বাড়িতে ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডের পাগড়ী ও সনদ বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদরাসার আরবী প্রভাষক মাওলানা নজমুল হুদা খানের পরিচালনায় অুনষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আল্লামা নজমুদ্দীন চৌধুরী ফুলতলী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডের জেনারেল সেক্রেটারি হাফিয মাওলানা ফখরুদ্দীন চৌধুরী ফুলতলী, মুসলিম হ্যান্ডস স্কুল অব একসেলেন্স-এর প্রিন্সিপাল মাওলানা গুফরান আহমদ চৌধুরী, লতিফিয়া এতিমখানা হিফযুল কুরআন মাদরাসা ফুলতলী’র প্রধান শিক্ষক হাফিয আশিকুর রহমান, ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডের দক্ষিণ সুরমা উপজেলা সভাপতি হাফিয নিজাম উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা সভাপতি হাফিয তাজুল ইসলাম, বিশ্বনাথ উত্তর উপজেলা সভাপতি হাফিয আব্দুল কাদির, ওসমানীনগর উপজেলা সেক্রেটারি হাফিয সিরাজুল ইসলাম, বিশ্বনাথ দক্ষিণ উপজেলা সভাপতি হাফিয আব্দুল কাদির, দক্ষিণ সুরমা উপজেলা সেক্রেটারি হাফিয মাওলানা আব্দুশ শহীদ, সিলেট সদর উপজেলা সভাপতি হাফিয আশিকুর রহমান, কুলাউড়া উপজেলা সেক্রেটারি হাফিয ওলিউর রহমান, ছাতক উত্তর উপজেলা সেক্রেটারি হাফিয ছয়ফুল আলম, ছাতক দক্ষিণ উপজেলা সেক্রেটারি হাফিয সিদ্দিকুর রহমান, সিলেট দি কুরআনিক হোম’র শিক্ষক হাফিয আব্দুল মুকিত প্রমুখ।

     এ জাতীয় আরো খবর