,

জকিগঞ্জে এইচএসসিতে ১৩৭২ আলিমে ৩২৫ পরীক্ষার্থী : কেন্দ্রে মোবাইল নিষিদ্ধ

জকিগঞ্জ::
সোমবার ২০১৮ সালের এইচএসসি ও সমমানের আলিম পরীক্ষা শুরু হচ্ছে। জকিগঞ্জে এইচএসসি পরীক্ষায় গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী কমলেও মাদ্রাসা বোর্ডের আলিম পরীক্ষার্থী বেড়েছে। পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থী, পরীক্ষার পরিদর্শক, পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ, সরকারী কর্মকর্তা কেউ মোবাইল ব্যবহার করতে পারবেন না। একমাত্র কেন্দ্র সচিব ক্যামেরাবিহীন মোবাইল ব্যবহার করতে পারবেন। ফটো সাংবাদিক অনুমতি সাপেক্ষে প্রয়োজনে ক্যামেরা ব্যবহার করতে পারবেন তবে মোবাইল ব্যবহার করতে পারবেন না।
এবার ৩টি কলেজ ও পাঁচটি কলেজিয়েট স্কুল থেকে ১৩৭২ জন এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এবার প্রথমবারের মতো বারহাল কলেজের শিক্ষার্থীরা কানাইঘাট পরীক্ষা দিচ্ছে। বারহাল কলেজের পরীক্ষার্থী ১৭৮জন। এ বছর গুরুসদয় স্কুল এন্ড কলেজ থেকে ৫৩ জন, গণিপুর কামালগঞ্জ স্কুল এন্ড কলেজ থেকে ৭৩জন, ইছামতি ডিগ্রী কলেজ থেকে ৩৮৮ ,জকিগঞ্জ সরকারি কলেজ থেকে ৩৯৮, হাফছা মজুমদার মহিলা ডিগ্রী কলেজ থেকে ২৬২ ,বারহাল কলেজ থেকে , লুৎফুর রহমান স্কুল এন্ড কলেজ থেকে১০৮ , গোলাম মোস্তফা চৌধুরী (জিএমসি)৪৭ একাডেমী থেকে জন এইচএসসি পরীক্ষা দিচ্ছে। শাহবাগ স্কুল ্এন্ড কলেজ থেকে ৭৯ পরীক্ষা দিচ্ছে।
মাদ্রাসা বোর্ডের অধীনে ইছামতি কামিল মাদ্রাসা থেকে ১১৮, জকিগঞ্জ ফাজিল সিনিয়র মাদ্রাসা থেকে ৮৫, বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসা থেকে ৬৮ এবং গঙ্গাজল সিনিয়র মাদ্রাসার ৫৪ জন আলিম পরীক্ষার্থীয় অংশ নিচ্ছে।

     এ জাতীয় আরো খবর