,

হামলার প্রতিবাদ পাঁচ সাংবাদিক সংগঠনের : ৬ দিনে র কর্মসূচি

মহানগরীর আদালত এলাকায় সাংবাদিক নিরানন্দ পাল ও মামুন হাসানের ওপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেটের পাঁচটি সাংবাদিক সংগঠন ৬ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে।
বুধবার রাতে (৩১ জানুয়ারী) ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) কার্যালয়ে আয়োজিত এক যৌথ সভায় এই কর্মসূচি ঘোষণা করা হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে, ৩ ফেব্রুয়ারি শনিবার দুপুর ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে মানববন্ধন, ৪ ফেব্রুয়ারি রোববার দুপুর ১২টায় জেলা পরিষদ ভবনের সামনে কালোব্যাজ ধারণসহ অবস্থান, ৫ ফেব্রুয়ারি সোমবার দুপুর ১২টায় হামলাকারীদের আইন মোতাবেক শাস্তির দাবিতে পুলিশ কমিশনার বরাবর স্মারকলিপি, ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি, ৭ ফেব্রুয়ারি বুধবার দুপুর ১২টায় ঘণ্টাব্যাপী কর্মবিরতি এবং ৮ ফেব্রুয়ারি বুধবার দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল।
যৌথভায় পাঁচটি সংগঠনের একযোগে এই কর্মসূচিতে অংশগ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
যৌথসভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় সিলেটের সাংবাদিকরা যথেষ্ট ধৈর্যের পরিচয় দিয়েছেন; কিন্তু দিনের পর দিন সাংবাদিকদের ওপর হামলা ও হয়রানি বেড়েই চলেছে। এ অবস্থা আর চলতে দেওয়া যায় না। সাংবাদিকদের ওপর হামলাকারী দুষ্কৃতকারীদেরকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা হবে।
আদালত পাড়ায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যেসব হামলাকারী এখনও গ্রেফতার হয়নি তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে আইন মোতাবেক দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সাংবাদিক নেতৃবৃন্দ আইনশৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান।
হামলাকারীরা যেসব রাজনৈতিক দলের পদধারী এবং লেজুরবৃত্তি করছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য সাংবাদিক নেতৃবৃন্দ সংশ্লিষ্ট সকল রাজনৈতিক দলের প্রতিও আহবান জানান।
ইমজার সভাপতি আল আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মন্জুর সঞ্চালনায় যৌথসভায় বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল বাতিন ফয়সল ও টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন (টিসিজিএ) এর আহবায়ক শ্যামানন্দ দাশ।
হামলার ঘটনায় দায়েরকৃত মামলা সহ সর্বশেষ পরিস্থিতি উল্লেখ করে বক্তব্য রাখেন, যুগান্তর সিলেট অফিসের ব্যুরো ইনচার্জ সংগ্রাম সিংহ ও যমুনা টিভির সিলেট বিভাগীয় প্রধান মাহবুবুর রহমান রিপন।
চলমান আন্দোলনসহ সার্বিক বিষয়ে মতামত উপস্থাপন করে আরও বক্তব্য রাখেন, সিলেট প্রেসক্লাবের সহ সভাপতি এম এ হান্নান, ইমজার সাবেক সাধারণ সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, সিলেট জেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মনিরুজ্জামান মনির, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সহ সভাপতি নাজমুল কবীর পাভেল, সাধারণ সম্পাদক শংকর দাস, সিলেট জেলা প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক কাইয়ুম উল্লাস, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন (টিসিজিএ) এর সদস্য সচিব শফি আহমদ, ইমজার সহ সাধারণ সম্পাদক মোয়াজ্জেম সাজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক বেলাল আহমদ, ক্রীড়া সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির ইউসুফ আলী ও সময় টেলিভিশনের স্টাফ ক্যামেরাপাসন নৌসাদ আহমেদ চৌধুরীসহ আরও অনেকে।

     এ জাতীয় আরো খবর